Checkout Our Blogs

In: World
Views: 692
07 Jul 2022

আমার ফেইসবুক পেজ থেকে ইনকাম হয়না কেন?

আপনি এতদিনে নিশ্চয়ই জানেন যে ফেইসবুক পেজ থেকে উপার্জন করা সম্ভব। কিন্তু এটা আমরা জানলেও সবাই কিন্তু পারছিনা উপার্জন করতে। সমস্যাটা তাহলে কোথায়? আসুন এই প্রসঙ্গে জেনে নেই একটি বিষয় যা আপনার জন্য হতে পারে অনেক বেশি উপকারী।

ফেইসবুক পেজ

ফেইসবুক পেজ যেন শুধু একটা পেজ না, এটা একটা স্বপ্ন। উদ্যোক্তার আত্ম-মর্যাদা জড়িয়ে থাকে একটা সফল ব্যবসায়ের সাথে। একটা প্রোডাক্টের আইডিয়া বের করা, তারপর সেটাকে উৎপাদন ও ক্রেতার কাছে পৌঁছে দেয়া - সহজ কাজ না। কিন্তু একজন উদ্যোক্তা খুব যত্নের সাথে এই কাজ গুলি করে থাকে, দূর থেকে আসলে সবাই উদ্যোক্তার এই মনোভাব বুঝতে পারবে না, আর তাই একটি ফেইসবুক পেজ সেই কাজটি করে দেয়। বর্তমানে এই প্রতিযোগিতার দিনে টিকে থাকা ও সফল হওয়ার জন্য তাই প্রয়োজন একটি ফেইসবুক পেজ কারণ আজ সবচে বেশি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম হলো ফেইসবুক।

ফেইসবুক পেজ আছে তবুও সেল হচ্ছেনা

ফেইসবুক পেজ করেছেন কিন্তু তারপরেও দিন শেষে আশানুরূপ রেসপন্স আসছেনা! এই পরিস্থিতি কিন্তু আমাদের অনেকেরই! কেন এমন হচ্ছে?! আসুন জেনে নেই -

-> পেজ এর নামটা আকর্ষণীয় না

-> কভার পিকচারে মেসেজ স্পষ্ট না

-> প্রোফাইল পিকচারে প্রোডাক্ট সম্পর্কে ধারণা পাওয়া যায়না

-> পেজের তথ্য এলোমেলো করে সাজানো

-> প্রোডাক্টের ছবির মান খুবই সাধারণ

-> ক্যাপশন ও ডেসক্রিপশনা নেই কোনো আধুনিকতা

-> নিয়মিত আপডেটেড না

ফেইসবুক পেজ লয়াল কাস্টমারের সম্পর্ক

একজন কাস্টমার বা ভিসিটর কিন্তু আপনাকে চেনেনা বা তার হয়তো ধারণাও নেই যে আপনি গুণগত মানের ভালো পণ্য বিক্রি করেন এবং প্রতি কাস্টমারের সাথে সুন্দর ও প্রফেশনাল সম্পর্ক ও বজায় রাখেন। একজন ভিসিটর বা ব্রাউসার বা কাস্টমার কিন্তু আপনার পেজ থেকেই প্রাথমিক আইডিয়া নিবে যে সে এই পেজ নেক্সট কিছু সময় ভিসিট করবে নাকি করবেনা! যদি তার প্রথম দশ / পনেরো সেকেন্ড ভালো লেগে যায় তাহলেই সে ডিটেল চেক করবে আপনার পেজ এ আর যখন তার মনে হবে যে আপনার পেজ এ একটা বিশ্বাসযোগ্যতা আর সাথে আপডেটেড একটা লুক আছে তখনি সে আগ্রহী হয়ে পেজ এ মেসেজ দিবে। আপনার কথা ও প্রোডাক্ট ডিটেইলস তার ভালো লেগে গেলে কাস্টমার করবে অর্ডার। যদি আপনার প্রোডাক্ট ও বিহেভিয়ার তার ভালো লেগে যায় খুব সে আরো কয়জনকে বলবে ও নিজে আবারও কিনবে। দেখুন তাহলে, একটি পেজ থেকেই কিন্তু একজন লয়াল কাস্টমার আপনি পেয়ে যাচ্ছেন!

তাহলে, যেমন হওয়া উচিত আপনার ফেইসবুক পেজ

আপনার ব্যবসায়ের ফেইসবুক পেজে যা থাকা উচিত -

->নির্ভুল ভাষার ব্যবহার

-> মার্জিত ও আকর্ষণীয় শব্দের ব্যবহার

-> আপনার ব্যবসায় উদ্যোগের ছোট্ট গল্প

-> আপনার প্রোডাক্টের বিশেষত্ব

-> হাই রেসল্যুশনে প্রোডাক্টের ছবি

-> ছবিতে আলো ও রঙের পরিমিত ব্যবহার

-> কাস্টমারদের প্রশ্নের তাৎক্ষণিক জবাব

-> প্রাসঙ্গিক তথ্য যোগ করা

-> নিয়মিত এনগেজিং বিষয়ে পোস্ট যা হবে ব্যবসায়ের সাথে প্রাসঙ্গিক

-> লয়াল কাস্টমারদের হাইলাইট করা

আপনার পাশে আছে বী টেক

সুতরাং, একটা স্ট্যান্ডার্ড ফেইসবুক পেজ যদি আপনার তৈরী ও মেইনটেইন করতে কোনো গাইডলাইনের প্রয়োজন হয়, কিংবা আপনি যদি চান একটি প্রফেশনাল ও আধুনিক ফেইসবুক পেজ তৈরী করিয়ে নিতে, আমরা আছি আপনার পাশে।

www.beetechnologybd.com

+8801711085680

No comments yet...
Leave your comment
15925

Character Limit 400